আইফোন 11


আইফোন 11 প্রকাশের তারিখ
এর পতনের 2019 ইভেন্টে অ্যাপল ঘোষণা দিয়েছে যে আইফোন 11, 11 প্রো, এবং 11 প্রো ম্যাক্স 20 সেপ্টেম্বর মুক্তি পাবে। প্রির্ডারগুলি 13 সেপ্টেম্বর সকাল 5 টা থেকে পিডিটি শুরু হবে।

আইফোন 11 দাম

আইফোন 11 699 ডলারে খুচরা করবে। আইফোন 11 প্রো $ 999, এবং 11 প্রো ম্যাক্স খুচরা 1,099 ডলারে দেবে। অ্যাপল ব্যয় কমিয়ে আগের মডেলগুলির ট্রেড-ইনগুলি প্রচার করছে।

আইফোন 11 বৈশিষ্ট্য
আইফোন ১১-এর ক্যামেরায় প্রশস্ত ও টেলিফোটোর চেয়ে প্রশস্ত ও আল্ট্রা-ওয়াইড লেন্স রয়েছে, যেমনটি বহু লোক ভবিষ্যদ্বাণী করেছিল। এই বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের ফটোগুলি তোলার পরে ক্রপিং এবং জুমিং সামঞ্জস্য করার ক্ষমতা দেয়। একটি নতুন নাইট মোডও রয়েছে যা স্বল্প-আলো পরিস্থিতিতে ফটোগুলি আলোকিত করতে স্বয়ংক্রিয়ভাবে আসে এবং শব্দ কমায়। এটিতে পরবর্তী প্রজন্মের স্মার্ট এইচডিআরও রয়েছে।

কুইকটেক একটি নতুন ভিডিও বৈশিষ্ট্য যা ক্যামেরা বোতামে দীর্ঘ-টিপে ভিডিও নেওয়া সহজ করে তোলে। ভিডিও কোয়ালিটি 4 কে মানের 60 এফপিএসের পাশাপাশি স্লো-মো, টাইম-ল্যাপস এবং প্রসারিত গতিশীল পরিসীমা।

ফোনটি যখন ল্যান্ডস্কেপে থাকে তখন সামনের মুখের ক্যামেরাটি ওয়াইড-এঙ্গেল সেলফি সমর্থন সহ 12 এমপিতে আপডেট করা হয়েছে। আপনি 60 এফপিএস এর পাশাপাশি স্লো-মো ভিডিওতে 4 কে ভিডিওও নিতে পারেন।

আইফোন 11 ছয়টি রঙে উপলভ্য: কালো, সাদা, লাল, বেগুনি, সবুজ এবং হলুদ। আইফোন 11 এ একটি নতুন অ্যানোডাইজড অ্যালুমিনিয়াম ফিনিস উপস্থিত রয়েছে, যা অ্যাপল বলেছে আরও টেকসই। এখানে ডলবি ভিশন অডিওও রয়েছে।

আইফোন 11 অ্যাপল এর নতুন এ 13 বায়োনিক চিপ দ্বারা চালিত, যা অ্যাপল তার দ্রুত প্রসেসর হিসাবে আচ্ছাদন করে। ব্যাটারি লাইফ হিসাবে, আইফোন 11 আইফোন এক্সএসের চেয়ে এক ঘন্টা দীর্ঘ ব্যাটারি লাইফ প্যাক করে।

আইফোন 11 প্রো এবং 11 প্রো ম্যাক্স বৈশিষ্ট্যগুলি
অ্যাপল একটি আইফোন 11 প্রো এবং 11 প্রো ম্যাক্স ঘোষণা করেছে যা 999 ডলার এবং 1,099 ডলারে খুচরা করবে।

রঙ অনুসারে, সেখানে নতুন মধ্যরাতের সবুজ রঙ, একটি সতেজ স্থান ধূসর, সতেজ রূপালী এবং একটি নতুন সোনার সমাপ্তি রয়েছে। অ্যাপল সুপার রেটিনা এক্সডিআর নামে একটি বৃহত্তর গতিশীল রেঞ্জ প্রদর্শন প্রচার করছে। গুজব যেমন ছিল, এটিতে একটি নতুন ট্রিপল ক্যামেরা সিস্টেম রয়েছে - একটি আয়তক্ষেত্রাকার ক্যামেরা বাম্পে লেন্সগুলির ত্রিভুজাকার অ্যারে।

অ্যাপল আইফোন 11 প্রো এবং প্রো ম্যাক্স উভয় ক্ষেত্রেই আল্ট্রা-ওয়াইড লেন্স যুক্ত করেছে, যা ক্যামেরা অ্যাপে 0.5x বোতাম হিসাবে দেখানো হয়েছে। 0.5x থেকে 2x পর্যন্ত আরও দেখতে এবং আরও বিস্তৃত শট নেওয়ার জন্য একজন ব্যবহারকারীর যা করতে হবে তা হল। আল্ট্রা-ওয়াইডে 120 ডিগ্রি দেখার ক্ষেত্রের সাথে একটি এফ / 2.4 অ্যাপারচার রয়েছে।

টেলিফোটো এবং ওয়াইড-এঙ্গেল লেন্সগুলিতে 100% ফোকাস পিক্সেল সহ আপগ্রেডও রয়েছে। গুগল পিক্সেল নাইট দর্শন বৈশিষ্ট্যের অনুরূপ আলোকিত লো-হালকা ছবি তুলতে একটি নতুন নাইট মোড রয়েছে।

অ্যাপল চিত্রের বিশদ উন্নতির জন্য তিনটি লেন্স থেকে ফটো ডেটা ফিউজ করতে গণ্য ফটোগ্রাফি ব্যবহার করছে। "ডিপ ফিউশন" নামে একটি প্রযুক্তি প্রতিটি একক পিক্সেলটিতে নিউরাল নেটওয়ার্ক বিশ্লেষণ ব্যবহার করে নয়টি চিত্রকে একত্রিত করে। ওয়ার্ল্ডওয়াইড মার্কেটিংয়ের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ফিল শিলার এটিকে "কম্পিউটেশনাল ফটোগ্রাফি উন্মাদ বিজ্ঞান" হিসাবে বর্ণনা করেছিলেন।

নন-প্রো সংস্করণের মতো, অ্যাপল 12-মেগাপিক্সেল সেন্সর সহ সামনের ক্যামেরাটি আপগ্রেড করেছে। ক্যামেরাটি আরও প্রশস্ত যাতে আপনি আরও বেশি লোকের ফ্রেমে ফিট করতে সেলফি ক্যামের উপর ল্যান্ডস্কেপ ঘোরতে পারেন। প্রথমবারের মতো সামনের ক্যামেরায় স্লো-মোও রয়েছে।

আইফোন 11 সম্পর্কে আরও জানার  জন্য পড়াতে থাকুন Boet24.com

2 comments:

আপনার মুল্যবান মন্তব্য এখানে লিখতে পারেন। ধন্যবাদ।

Theme images by Storman. Powered by Blogger.