বিজয় দিবসে ইবি বুননের চিত্রাঙ্কন প্রতিযোগিতা


ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন বুনন’র উদ্যোগে উন্মুক্ত চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

সোমবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস উপলক্ষে বেলা ১২ টায় কেন্দ্রীয় টিএসসিসির করিডোরে ‘মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা’ শীর্ষক এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সংগঠনটির সভাপতি ইজাবুল বারীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  টিএসসিসি’র পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক বনানী আফরিন, প্রেস ক্লাবের সভাপতি ফেরদাউসুর রহমান সোহাগ।

এছাড়াও বুননের সহ-সভাপতি সাদিয়া আফরিন, সাধারন সম্পাদক সাগর আলীসহ সংগঠনটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী হয় বাংলা বিভাগের কুলছুম আক্তার, মার্কেটিং বিভাগের শফিকুল আযম আকাশ, ইংরেজি বিভাগের আইরিন। বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন প্রভাষক বনানী আফরিন।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মিজানুর রহমান বলেন,‘বাঙালী ইতিহাস ও সংস্কৃতিকে শুধু মুখে নয়, নিজের মধ্যে লালন করতে হবে। বিজয়ের মাসে এ ধরনের উদ্যোগ সত্যিই প্রশংসার যোগ্য। ভবিষ্যতেও বুনন এ ধরনের কর্মকান্ড অব্যাহত রাখবে বলে আমি আশা করি।’

উল্লেখ্য, ‘রং তুলিতে, স্বপ্ন বুনি’ এই শ্লোগানে ২০১৬ সালে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) প্রতিষ্ঠিত হয় রংতুলির ‘বুনন’। প্রতিষ্ঠা লাভের পর থেকে বিশ্ববিদ্যালয়ের শিল্প সংশ্লিষ্ট স্বেচ্ছাসেবী এ সংগঠনটি জনকল্যাণমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে। এর পাশাপাশি বিভিন্ন অনুষ্ঠানে ইভেন্ট ম্যানেজমেন্ট ও শিক্ষার্থীদের মাঝে ক্যারিয়ার কাউন্সিল করে থাকে সংগঠনটি।

No comments

আপনার মুল্যবান মন্তব্য এখানে লিখতে পারেন। ধন্যবাদ।

Theme images by Storman. Powered by Blogger.